বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি: যশোরের বাঘারপাড়ায় করোনার টিকা নিতে আসা দু’দল শিক্ষার্থীর মধ্যে গোলযোগের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের দু’জন ছুরিকাঘাত হয়েছে। এ ঘটনায় দু’জনকে আটক করেছে থানা পুলিশ। গুরুতর আহত অবস্থায় তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। মঙ্গলবার বেলা সোয়া ১২ টার দিকে উপজেলা পরিষদের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে আরিফুল ইসলাম (১৬) উপজেলার আন্দুলবাড়িয়া গ্রামের আজিজুর রহমানের ছেলে ও আন্দুলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র এবং রায়হান (১৬) ধলগ্রামের রাকিবুল ইসলাম নান্নুর ছেলে ও দশপাখিয়া সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র।

কৌশিক নামে এক ছাত্র জানায়, বাঘারপাড়া উপজেলা পরিষদ চত্বরে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের করোনার টিকাদান চলছিল। এসময় ধলগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ইজাজুল, রায়হান, নাহিদসহ কয়েকজন আরিফুলকে পিছনে ডেকে নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে পিঠে ছুরিকাঘাত করে। পরে সহপাঠীরা রক্তাক্ত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এর কিছু সময় পর রায়হানকে ছুরিকাঘাত করে বিরোধী পক্ষ।

আহত রায়হান জানায়, হৃদয় নামে এক ছাত্রসহ কয়েকজন তার ওপর হামলা চালায়।
বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সুমাইয়া রহমান সাংবাদিকদের জানিয়েছেন, আহত আজিজুল ও রায়হানের অবস্থা গুরুতর। প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। এরমধ্যে আজিজুলের পিঠে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করায় ফুসফুসের স্থানে ক্ষতের সৃষ্টি হয়েছে। আর রায়হানের মাথার বামপাশে ধারালো অস্ত্রের চিহ্ন পাওয়া যায়। তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আকরাম হোসেন খান জানান, জুম মিটিং থাকায় কি কারণে এ ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি। তবে ঘটনাটি অনাকাঙ্খিত বলে দাবি করেছেন এ কর্মকর্তা। একসাথে অনেক শিক্ষার্থী টিকা নিতে আসায় হট্টগোল হয়েছে। তবে এবার থেকে কড়া নিরাপত্তায় টিকা দেয়া হবে।

বাঘারপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ উদ্দীন জানান, এ ঘটনায় মূল হামলাকারী ইজাজুলসহ দুইজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। বাদীর মামলার পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। তিনি আরো জানান, গুরুতর আহত আরিফুলকে যশোর থেকে খুলনায় রেফার্ড করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

ভিডিও দেখতে ক্লিক করুন